সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে পিটিআইয়ের রিভিউ পিটিশন

আপডেট: এপ্রিল ৯, ২০২২
0

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই দেশটির পার্লামেন্ট চালুর বিষয়ে সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন করেছে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

পাকিস্তান সুপ্রিম কোর্টের রায়ের ফলে ডেপুটি স্পিকার কাসিম সুরি কর্তৃক অনাস্থা প্রস্তাব খারিজ এবং পার্লামেন্ট ভেঙে দেয়ার সিদ্ধান্তকে বৃহস্পতিবার অসাংবিধানিক বলে ঘোষণা করা হয়েছে। শনিবার পিটিআই নেতৃত্বাধীন সরকার দেশটির সুপ্রিম কোর্টের ওই রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন করেছে।

প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল, বিচারপতি মুনিব আখতার, বিচারপতি আইজাজুল আহসান, বিচারপতি মাজহার আলম ও বিচারপতি জামাল খান মন্দোখেলকে নিয়ে গঠিত পাকিস্তান সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ ওই রায় দিয়েছিল। ওই রায়ে পাকিস্তান পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সারকে নির্দেশ দেয়া হয়েছে যে শনিবার সকাল সাড়ে ১০টার মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজন করতে হবে।

পাকিস্তান সুপ্রিম কোর্টের ওই রায় প্রত্যাহারের জন্য রিভিউ পিটিশন করেছেন পিটিআই মহাসচিব আসাদ উমর, প্রধানমন্ত্রীর সংসদ বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান ও অ্যাডভোকেট মুহাম্মদ আজহার সিদ্দিক। ওই রিভিউ পিটিশনে বলা হয়েছে, পাকিস্তান সংবিধানের ৬৯ নম্বর অনুচ্ছেদ অনুসারে দেশটির পার্লামেন্টের অধিবেশন কখন চালু করতে হবে তার বিষয়ে সুপ্রিম কোর্ট আদেশ দিতে পারে না। তাও আবার এমন সময়ে যখন সরকার উৎখাত করার ষড়যন্ত্র থেকে বাঁচার চেষ্টা করা হচ্ছে।

সূত্র : জিও নিউজ