স্বাধীন বাংলা ফ্রেন্ডস ক্লাব’র নতুন কমিটি গঠন

আপডেট: আগস্ট ১৮, ২০২১
0

বালাগঞ্জ(সিলেট) প্রতিনিধি :: মানব সেবায় নিয়জিত থাকতে এবং বৃহত্তর বালাগঞ্জের সকল প্রকার ভাল কাজে নিজেদের বিলিয়ে দিতে ২০১০ ইং সনে গড়ে উঠেছিল বালাগঞ্জ উপজেলায় স্বাধীন বাংলা ফ্রেন্ডস ক্লাব নামে একটি অরাজনৈতিক ছাত্র ও সমাজ কল্যাণ মূলক সামাজিক সংগঠন।

যার দীর্ঘ ১০ বছর পুর্ণ হয়ে যাওয়ার পর আবার ২বছর মেয়াদি নতুন করে রবিউল ইসলাম মাছুম কে সভাপতি, প্রণব পুরকায়স্থ্যকে সাধারন সম্পাদক এবং আতাউর রহমান কাওছারকে সাংগঠনিক সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

উক্ত কমিটির অন্যান্য দ্বায়িত্বশীলরা হলেন – সভাপতি : রবিউল ইসলাম মাছুম, সহ-সভাপতি: শাহ্ রুহেল, সহ-সভাপতি : হেলাল অাহমদ চৌধুরী,
সাধারণ সম্পাদক : প্রনব পুরকায়স্থ,
সহ-সাধারণ সম্পাদক : নাজমুল হোসাইন রুবেল,
সাংগঠনিক সম্পাদক : অতাউর রহমান কাওছার,
সহ-সাংগঠনিক সম্পাদক : কাজল অাচার্য্য,
কোষাধ্যক্ষ : শাহ্জাহান গাজী,
প্রচার সম্পাদক : বিক্রম দাস বিজু,
সহ-প্রচার সম্পাদক : সাহরিয়ার সোহাগ,
ক্রীড়া সম্পাদক : রেজুয়ান অাহমেদ,
সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক : সজল অাচার্য্য,
সমাজসেবা বিষয়ক সম্পাদক : রাহুল অাচার্য্য,
উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক : লুৎফুর রহমান,
দপ্তর সম্পাদক : হোসাইন অাহমদ,
গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক : হিমু অাচার্য্য,
ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক : হাবিব অাহমদ,
উপ ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক : অাব্দুল হান্নান,
উন্নয়ন সম্পাদক : তাজিদ হোসেন,
উপ উন্নয়ন সম্পাদক : অালি অাহসান মুজাহিদ,
ধর্ম বিষয়ক সম্পাদক : ফেরদৌস অালি, সাধারণ সদস্য ও সিনিয়র সদস্য রয়েছেন।
সভাপতি রবিউল ইসলাম মাছুম জানান দেশ ও জনগণের স্বার্থে সকল ভালো কাজে অংশগ্রহণ করবে এই সামাজিক সংগঠন, দেখতে দেখতে আমাদের প্রতিষ্ঠান স্বাধীন বাংলা ফ্রেন্ডস ক্লাব এক যুগের দ্বারপ্রান্তে। বিগত বছরের পথ পরিক্রমণ করতে গিয়ে সংস্থাটি বহু সংকট মোকাবেলা করেছে। সংকটের ভেতর থেকেও প্রতিবছর সংগঠনটি রচনা করেছে বিজয়ের মহাকাব্য। আমরা সংগঠনটি গড়ে তুলেছিলাম মুলতঃ সাধারণ জ্ঞান প্রতিযোগিতা কুইজ ও খেলাধুলাকে মূখ্য উপজীব্য করে। কিন্তু সৃজনশীল তরুণদের সমন্বয়ে গড়ে উঠা সংগঠনটি কেবল কয়েকটি বিষয়ে আটকে থাকেনি। আমরা শিক্ষা সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, গাছের চারা বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, দরিদ্র পরিবারকে বিবাহ সহায়তা সহ বহু জনকল্যাণমূলক কাজ করেছি। ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এলাকায় সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় আমরা কাজ করে যাচ্ছি। দেশখ্যাত গুণীজনরা আমাদের সংস্থার মান ও সৌন্দর্য দেখে ভূয়সী প্রশংসা করেছেন। একই সাথে এলাকাবাসী ও সহায়তা করেছেন। ফলে কয়েকজনের এই পরিষদ এখন জনগনের পরিষদে রূপ নিয়েছে। প্রতিষ্ঠাকালে হয়তো আমরা এত বড় করে স্বপ্ন দেখিনি। কিন্তু পথ চলতে চলতে আমাদের স্বপ্ন বড় হতে শুরু করে। আজ সেই স্বপ্নের পথ ধরে স্বাধীন বাংলা ফ্রেন্ডস ক্লাব এখন এলাকায় প্রতিনিধিত্বশীল সংগঠন। এই সংগঠন জনকল্যাণে নিবেদিত সময়ের পরীক্ষায় উত্তীর্ণ সংগঠন।

আমরা আধুনিক বিশ্বের সাথে তালমিলিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে সামনে হাটতে চাই । পরবর্তীতে আমরা অনলাইনে জনহিতকর কাজ করব আমাদের নিজেস্ব সামাজিক যোগাযোগমাধ্যমে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ ওয়েবসাইট ভিজিট করলেই বিশ্বের যে কোন দেশ থেকে আমাদের কার্যক্রম সম্পর্কে সম্যক জানা যাবে। পরিষদের কার্যক্রম গতিশীল ও সুশৃংখল করতে অনলাইনে সামাজিক যোগাযোগমাধ্যম ভূমিকা রাখবে আশা করি।

গ্রামাঞ্চলের সংগঠন হয়ে ও সারাদেশ ও প্রবাসী কমিউনিটি সাথে কানেক্টিভিটি বাড়বে। সংগঠনটি বেঁচে থাকলে আমরাও এই সংগঠনের ভালো কাজগুলোর মধ্যেই বেঁচে থাকব। প্রত্যাশা করি স্বাধীন বাংলা ফ্রেন্ডস ক্লাব আরো সমৃদ্ধ ও ভবিষ্যৎ অগ্রযাত্রা আরো গতিময় হোক। পরিষদের সকল কর্মকর্তা ও সদস্যদের আন্তরিক শুভেচ্ছা রইল।