স্বাস্থ্যবিধি অমান্য করে চরফ্যাশনে স্কুলের মাঠে গরুর হাট

আপডেট: জুলাই ১১, ২০২১
0

চরফ্যাশন (ভোলা)প্রতিনিধি॥
চরফ্যাশন উপজেলার আসলামপুর ৬২ নং আয়েশাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খেলা স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙ্গু দেখিয়ে গরুর হাট বসেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, চরফ্যাশন বেতুয়া সড়ক বদ্দারহাটটি সপ্তাহে দুদিন হাট হসে গরুর বসে। সাপ্তাহিক বৃহম্পতিবার ও রবিবার গরুর হাট বসে। রবিবার বেলা সাড়ে ১২টা থেকে মাঠে গরু বেচা-কিনার ঘটনায় পথচারী ও সাধারণ মানুষের নজর কাড়ে। আসলামপুর ৬২ নং আয়েশাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিক্ষার্থী নিরাপত্তার জন্য রয়েছে বাউন্ডারী ওয়াল। বিদ্যালয় ছুটি পরে কোমলমতি শিশুরা ওই বিদ্যালয় মাঠে খেলাদুলা করে। করোনাকালিন স্কুল বন্ধ থাকার সুবাধে আসন্ন কোরবানির ঈদ পূর্বক বিদ্যালয় প্রধান শিক্ষক ও সভাপতি, ইজাদারের খামখেয়ালি পনায় স্বাস্থ্যবিধি অমান্য করে বসে গরুহাট।
স্থানীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বহদ্দারহাট সংলগ্ন প্রাইমারী স্কুলের বাউন্ডারী মধ্যে বিদ্যালয় মাঠে গরুর হাট বসা খুবই দুঃখজনক। এভাবে হাট বসলে থাকলে কোমল মতি শিশুরা মাঠে খেলাদুলার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। করোনাকালিন জনসমাগমে আক্রান্ত হওয়ার সম্ভবনা রয়েছে।
বিদ্যালয় প্রধান শিক্ষক মো.ছলিমুল্লাহ বলেন, আমার বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি আঃ মান্নান এর অনুমতি ক্রমে স্কুলের বাউন্ডারী মধ্যে গরুর হাট বসতে অনুমতি দিয়েছি। এলাকার স্বার্থে সভাপতিসহ কমিটির লোকজন চাবি দিতে বলেছেন।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও চরফ্যাশন উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি আঃ মন্নান মোবাইল ফোনে বক্তব্যে নেয়ার জন্য ফোন দিলে প্রথমে কল ঢুকলে পরবর্তী বন্ধ পাওয়া তাঁর বক্তব্যে নেয়া সম্বব হয়নি।
বাজার ইজারাদার আঃ খালেক স্কুলের মাঠে গরু হাট বসার কথা শিকার করে বলেন, প্রশাসনের পক্ষ থেকে কোন অনুমতি নেয়া হয়নি। বিদ্যালয় সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্দেশক্রমে বিদ্যালয়েল মাঠে হাট বসিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রুহুল আমিন বলেন,ইতিপূর্বে আমি সংবাদ পেয়ে বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এখনও গরুর হাট বসলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।