হেফাজতের পোস্ট শেয়ার করে কারাগারে মানিকগঞ্জের আ. লীগ নেতা

আপডেট: এপ্রিল ২৩, ২০২১
0

লকডাউন ইস্যু এবং হেফাজতের নেতাকর্মীদের করা বিভিন্ন পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করার অভিযোগে মানিকগঞ্জের সিঙ্গাইরে অলি আহমেদ (৫০) নামে এক আওয়ামী লীগ নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তিনি উপজেলার জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন আদালত।

থানা পুলিশ ও মামলার এজহার সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লা বেশ কিছুদিন ধরে চলমান লকডাউন ইস্যু এবং হেফাজতে ইসলামের বিভিন্ন পোষ্ট নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। সর্বশেষ গত বুধবার (২১ এপ্রিল) একাধিক পোস্ট তিনি তাঁর ফেসবুক থেকে শেয়ার করেন। এমন অভিযোগে অলি আহমেদ মোল্লাকে এদিন রাতেই তার বাড়ি থেকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

এঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে অলি আহমদের বিরুদ্ধে মামলা করেন উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. টিপু সুলতান।ছাত্রলীগ নেতা টিপু সুলতান বলেন, অলি আহমেদ আওয়ামী লীগের নেতা হয়েও তাঁর ফেসবুক পেজ থেকে হেফাজতে ইসলামের বিভিন্ন পোস্ট শেয়ার করেন। বিষয়টি তাঁকে অবগত করলেও তিনি আমলে নেননি। এ কারণে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।

এ ব্যাপারে জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা: মো. রিয়াজুল ইসলাম বলেন, অলি আহমেদ মোল্লা আওয়ামী লীগের নিবেদিত প্রাণ ও ত্যাগী নেতা। তিনি আসন্ন জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। সে ভাল করে মোবাইল চালাতে পারে না। এমন ঘটনা কিভাবে ঘটলো বিষয়টি বুঝতে পারছি না।

সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আসলাম হোসেন বলেন, হেফাজতে ইসলামের বিভিন্ন পোস্ট শেয়ার করার অভিযোগে আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লাকে গ্রেপ্তার করা হয়। পরে ছাত্রলীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আদালতে হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।