হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ

আপডেট: নভেম্বর ২৯, ২০২১
0

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম জিহাদীর (৭৩) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান। নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূরুল ইসলাম জিহাদী দেশের সর্বজন শ্রদ্ধেয় ও প্রবীণ আলেমেদ্বীন ছিলেন। তার ইন্তিকালে জাতি একজন ন্যায়-নীতির ধারক বাহক ও নিষ্ঠাবান আলেমকে হারালো। তার এই শূণ্যতা অপূরণীয়। আমরা তার ইন্তেকালে গভীরভাবে শোকাহত।

শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূরুল ইসলাম জিহাদী আমৃত্য ইসলামের বহুমুখি খেদমতে নিয়োজিত ছিলেন। তিনি দীর্ঘদিন হাদীসের সর্বোচ্চ কিতাব বুখারী শরীফ পাঠদান করে গেছেন। তিনি অসংখ্য মুহাদ্দীসের শিক্ষক ছিলেন। শিক্ষাদানের পাশাপাশি আল্লামা নূরুল ইসলাম জিহাদী মুসলিম উম্মাহর ঈমান আকিদা রক্ষার আন্দোলনে নিয়োজিত ছিলেন। দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ইসলাম বিরোধী যে কর্মকান্ডের বিরুদ্ধে সর্বদা প্রতিবাদমূখর ছিলেন। দেশ ও ইসলামের ওপর আসা যেকোন আঘাত সাহসের সাথে মোকাবিলা করেছেন। বাতিলের সাথে কখনো আপোষ করেননি। দেশ, জাতি ও ইসলামের পক্ষে প্রতিটি আন্দোলন সংগ্রামে আল্লামা নূরুল ইসলাম জিহাদীর বলিষ্ঠ ও সাহসী নেতৃত্ব জাতি আজীবন স্মরণ করবে। আন্দোলন সংগ্রামে তার ত্যাগ তিতিক্ষা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।

শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে মরহুম নূরুল ইসলাম জিহাদীর দ্বীনি খেদমতকে কবুল করে তাকে জান্নাতের উঁচু মাকাম দান করার জন্য দোয়া করেন। তার আত্মীয়স্বজনকে ধৈর্য ধরার শক্তি দান করার জন্য দোয়া করেন।

উল্লেখ্য মরহুম আল্লামা নূরুল ইসলাম জিহাদী আজ দুপুর ১২ টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।