১০ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে ডিএমপির কাছে জামায়াতের আবেদন

আপডেট: জুন ৫, ২০২৩
0

আগামী ১০ জুন শনিবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে ই-মেইলে আবেদন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও অফিস সেক্রেটারি ড. মোবারক হোসাইন স্বাক্ষরিত আবেদনপত্রটি আজ ৫ জুন সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর ই-মেইল পাঠানো হয়।

আবেদনে বলা হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে সমাবেশ ও মিছিলটি আগামী ১০ জুন শনিবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর ও নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হবে। সমাবেশ ও মিছিল কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

উল্লেখ্য, একই দাবিতে ৫ জুন রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে গত ২৮ মে অনলাইনে পুলিশ কমিশনার বরাবর ই-মেইল এবং ২৯ মে ডিএমপি কার্যালয়ে প্রতিনিধি দল স্ব-শরীরে উপস্থিত হয়ে আবেদন করেছিল। অনেক নাটকীয়তার পর অবশেষে কর্মদিবসের (ওয়ার্কিং ডে) কথা বলে ডিএমপি কমিশনার আবেদনটি নাকচ করে দেন। এরই ধারাবাহিকতায় আজ সোমবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ৫ জুনের পরিবর্তে আগামী ১০ জুন শনিবার ছুটির দিনে সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল।