১৭ থেকে ২৭ মে পর্যন্ত পদযাত্রা-জনসমাবেশ করবে ঢাকা দক্ষিন ও উত্তর বিএনপি

আপডেট: মে ১৬, ২০২৩
0

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে আগামী ১৭ ও ২৩ মে ২০২৩ পদযাত্রা এবং ২০ ও ২৬ মে ২০২৩ জনসমাবেশ অনুষ্ঠিত হবে । একই সঙ্গে ঢাকা মহানগর উত্তর বিএনপিও একই কর্মসূচি পালন করবে । বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী এ কর্মসূচি গণমাধ্যমকে জানান।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবী বাস্তবায়নে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন এলাকার ৪টি ভেন্যুতে আগামী ১৭ ও ২৩ মে ২০২৩ তারিখে পদযাত্রা এবং ২০ ও ২৬ মে ২০২৩ তারিখে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।

পদযাত্রা ও জনসমাবেশের কর্মসূচি ঃ
১৭ মে ২০২৩, বুধবার বেলা ২ টায়=পদযাত্রা (বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত)
২০ মে ২০২৩, শনিবার বেলা ২ টায়=সমাবেশ (মতিঝিলস্থ পীরজঙ্গি মাজারের সামনে)
২৩ মে ২০২৩, মঙ্গলবার বেলা ২ টায়=পদযাত্রা (ধানমন্ডি থেকে)
২৬ মে ২০২৩, শুক্রবার বেলা ২ টায়=সমাবেশ (যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল সংলগ্ন স্থান/শ্যামপুরস্থ লাল মসজিদ সংলগ্ন স্থান)

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে উপরে বর্ণিত পদযাত্রা ও জনসমাবেশ কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে কর্মসূচিকে সফল করার আহবান জানানো হলো।

অপরদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে আগামী ১৭ ও ২৩ মে ২০২৩ পদযাত্রা এবং ১৯ ও ২৭ মে ২০২৩ জনসমাবেশ অনুষ্ঠিত হবে

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবী বাস্তবায়নে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন এলাকার ৪টি ভেন্যুতে আগামী ১৭ ও ২৩ মে ২০২৩ তারিখে পদযাত্রা এবং ১৯ ও ২৭ মে ২০২৩ তারিখে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।

পদযাত্রা ও জনসমাবেশ কর্মসূচির স্থান ঃ
১৭ মে ২০২৩, বুধবার বেলা ২ টায়=পদযাত্রা (বাড্ডা সুবাস্তু ভ্যালী টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে রামপুরা আবুল হোটেল পর্যন্ত)

১৯ মে ২০২৩, শুক্রবার বেলা ২ টায়=জনসমাবেশ (শ্যামলীস্থ ক্লাব মাঠ)

২৩ মে ২০২৩, মঙ্গলবার বেলা ২ টায়=পদযাত্রা (গাবতলীস্থ বাগবাড়ী আইএফআইসি ব্যাংকের সামনে থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর বাসস্ট্যান্ড হয়ে শ্যামলী শিশু মেলার পাশ দিয়ে পঙ্গু হাসপাতালের সামনে দিয়ে ৬০ ফিট রাস্তা পর্যন্ত)

২৭ মে ২০২৩, শনিবার বেলা ২ টায়=জনসমাবেশ (উত্তরা ৮ নং সেক্টর, মালেকাবানু উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তায়/উত্তরা রাজউক কলেজের সামনের রাস্তায়, আজমপুর, উত্তরা)

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে উপরে বর্ণিত পদযাত্রা ও জনসমাবেশ কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে কর্মসূচিকে সফল করার আহবান জানানো হলো।