২৬ বছর পলাতক থাকার পর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

আপডেট: এপ্রিল ২৫, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ নারায়ণগঞ্জ ও নোয়াখালীর যৌথ আভিযানে মঙ্গলবার (২৫ এপ্রিল) ভোররাতে ঢাকার মোহাম্মদপুর থানার আকনগলি এলাকা হতে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী জামাল উদ্দিন (৫৫), পিতা- মৃত ছাদু মিয়াকে গ্রেফতার করে। সে ২৬ বছর যাবত পলাতক ছিল বলে র‌্যাব জানায়।

র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু জানান, গ্রেফতারকৃত আসামী জামাল উদ্দিন (৫৫) নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন শরীফপুর এলাকার বাসিন্দা। গ্রেফতারকৃত আসামী তার সহযোগীদের সহায়তায় গত ৬ ফেব্রুয়ারি ১৯৯৭ খ্রিঃ চৌমুহনী স্টেশন রোড থেকে মাইক্রোবাসযোগে চৌমুহনী পৌরসভার গণিপুর গ্রামের মুক্তিযোদ্ধা সামছুল হকের ছেলে ভিকটিম ফজলুল হককে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং তাকে নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় ভিকটিমের পিতা মুক্তিযোদ্ধা সামছুল হক বাদী হয়ে গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগীদের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ১৪(২)৯৭। মামলা তদন্ত শেষে গোয়েন্দা পুলিশ (ডিবি) একটি অভিযোগপত্র দাখিল করেন।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগীরা পরস্পর যোগসাজসে ভিকটিম ফজলুল হককে হত্যা করে তার মৃতদেহ গুম করেছে রেখেছে। গ্রেফতারকৃত আসামী মামলা দায়েরের পর হতে দীর্ঘ ২৬ বছর দেশের বিভিন্ন স্থানে সু-কৌশলে পলাতক ছিল। বিজ্ঞ আদালত গত ২৫/০২/২০১৫ খ্রিঃ গ্রেফতারকৃত আসামী জামাল উদ্দিন (৫৫)’কে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহনের জন্য নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৫-০৪-২০২৩