আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ; বেগমগঞ্জে আহত অন্তত ২০

আপডেট: এপ্রিল ৭, ২০২১
0

ডেস্ক রিপোর্ট:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়িতে হামলা করা হয়। ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট করা হয়। আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয় মোটরসাইকেল।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত চৌমুহনী রেললাইন এলাকা থেকে বড়পোল এলাকা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে কয়েকদিন আগে চৌমুহনী পৌরসভার গণিপুর এলাকার আওয়ামী লীগ কর্মী টিটু ও করিমপুর এলাকার প্রান্তের সঙ্গে ঝগড়া হয়।

এ ঘটনার জের ও চৌমুহনী বাজারে আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রেললাইন এলাকায় টিটু ও প্রান্ত গ্রুপের লোকজন একত্রিত হলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে অন্তত ১৬ জন আহত হন। এসময় ককটেল বিস্ফোরণ, মোটরসাইকেলে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে।

পরে এক পক্ষের লোকজন স্থানীয় জামান মার্কেটে অবস্থান নিলে অন্যপক্ষ তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়। ভাংচুরের এক পর্যায়ে রাতের আধারে লুটপাটের ঘটনাও ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

চৌমুহনী পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মিজানুর রহমান পাঠান সাংবাদিকদের জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চৌমুহনী বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।