ইসলামের আইন প্রতিষ্ঠিত হলেই শান্তি আসবে — ইসলামী সমাজ

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক
ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, সকল মানুষের সার্বিক কল্যাণের লক্ষ্যেই সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ মানব জাতির সমাজ ও রাষ্ট্রসহ সমগ্র জীবন গঠন এবং পরিচালনা করার জন্য প্রয়োজনীয় আইন-বিধান সম্বলিত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলাম প্রদান করেছেন। তিনি বলেন, দুনিয়ায় কল্যাণ শান্তি এবং আখিরাতে জান্নাত লাভের একমাত্র পথ ‘ইসলাম’ এর বিপরীত মানুষের রচিত সকল ব্যবস্থাই জাহান্নামের পথ। ইসলাম ও মানব রচিত ব্যবস্থার মূল পার্থক্য হচ্ছে- ইসলামে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর; মানুষের নয়। অপরদিকে গণতন্ত্র ও রাজতন্ত্রসহ সকল মানবরচিত ব্যবস্থায় সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মানুষের। কাজেই মানবরচিত ব্যবস্থা গ্রহন করলে কিংবা মেনে নিলে ইসলামের বিরুদ্ধেই অবস্থান গ্রহন করা হয়। তাই তিনি সকলকে মানবরচিত ব্যবস্থা পরিত্যাগ করে গণতন্ত্র ও রাজতন্ত্রসহ মানবরচিত সকল ব্যবস্থার বিরুদ্ধে অবস্থান গ্রহন করে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় মহাসত্যের ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। আজ রোববার (২৬ ডিসেম্বর) বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এর উত্তর পাশের গেইটে “সকল মানুষের সার্বিক কল্যাণে সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠায় মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত “বিশেষ দাওয়াতী সমাবেশ” এ ইসলামী সমাজের আমীর এসব কথা বলেন।
সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলামের পরিবর্তে মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকায় দেশ ও জাতির মানুষ আল্লাহ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজবের শিকার হয়ে বহুবিধ সমস্যায় জড়িয়ে দূর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে একথার উল্লেখ করে সৈয়দ হুমায়ূন কবীর বলেন, অর্থ সম্পদের মোহ, ক্ষমতা ও আধিপত্য বিস্তার নিয়ে মানুষে মানুষে দ্বন্দ্ব, সংঘাত ও সংঘর্ষ মূলতঃ আল্লাহ রাব্বুল আলামীনেরই আযাব-গজব।

তিনি আরো বলেন, সকল ধর্মের অনুসারীদের জন্য যার যার ধর্ম পালনের সুযোগ রেখে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে আল্লাহরই সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমীরের নেতৃত্বে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত হলেই আল্লাহর বিশেষ রহমতে মানুষের জীবনে শান্তি প্রতিষ্ঠিত হবে। এবং যারা আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর অনুসরণ ও অনুকরণে ইসলামের আইন-বিধান মেনে জীবন গঠন ও পরিচালনা করবে তারা আখিরাতের জীবনেও জাহান্নামের শাস্তি থেকে রক্ষা পেয়ে চির সুখের স্থান জান্নাত লাভ করবে।

ইসলামী সমাজ’র চট্টগ্রাম বিভাগীয় অঞ্চল-১ এর দায়িত্বশীল আজমুল হকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- ইসলামী সমাজ’র ঢাকা বিভাগীয় অঞ্চল-২ এর দায়িত্বশীল মুহাম্মাদ ইয়াছিন। সমাবেশে আরো উপস্থিত ছিলেন- ইসলামী সমাজের অন্যান্য বিভাগীয় দায়িত্বশীল- মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, আমীর হোসাইন, মুহাম্মাদ আলী জিন্নাহ, নুরুদ্দিন আহমেদ, আবু বকর সিদ্দিক, আসাদুজ্জামান, সেলিম মোল্লা, হাফিজুর রহমান ও সাইফুল ইসলাম প্রমুখ।