ছাতকে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবা‌দিক শাওন গ্রেফতার

আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১
0

ছাতক প্রতিনিধি:
সুনামগঞ্জের ছাত‌কে ডি‌জিটাল নিরাপত্তা আই‌ন মামলায় লুৎফুর রহমান শাওন (৩০) না‌মের স্থানীয় এক সাংবা‌দিক‌কে গ্রেফতার করেছে পু‌লিশ। শ‌নিবার সকা‌লে উপ‌জেলা ছাত্রলী‌গের যুগ্ম আহবায়ক ও উপজেলার বোবরাপুর গ্রামের আবদুল আউয়ালের ছেলে মাহবুব আলম বাদী হ‌য়ে ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে মামলা দা‌য়ের ক‌রেন। সাংবাদিক শাওন সি‌লেট থে‌কে প্রকা‌শিত ‘দৈ‌নিক বিজ‌য়ের কন্ঠ’ প‌ত্রিকার ছাতক প্রতি‌নি‌ধি ও পৌরসভার ৪নং ওয়া‌ডের গনক্ষাই এলাকার কালা মিয়ার ছে‌লে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ও হাই‌কো‌টের ছ‌বিসহ বিকৃত করে এইচএম শাওন নামক‌ আইডি থে‌কে পোষ্ট করা হয়। এছাড়াও শাও‌নের বিরু‌দ্ধে মামলায় সাম্প্রদায়িক সম্প্রী‌তি বিনষ্ট ক‌রে অ‌স্থিরতা সৃ‌ষ্টি ও আইন শৃংখলার অবন‌তি ঘটানো সহায়তা করার অপরা‌ধে অ‌ভি‌যোগ আনা হয়। ওই অ‌ভি‌যোগের প্রেক্ষি‌তে শুক্রবার রা‌তে থানার উপ-প‌রিদশক নাজমুল হাসান শেখ তার নিজ বা‌ড়ি থে‌কে তা‌কে আটক ক‌রেন।
ত‌বে এ ঘটনায় শাও‌নের প‌রিবাবের সদস‌্যরা বল‌ছেন, ঘটনা‌টি মিথ‌্যা-বা‌নোয়াট, ষড়যন্ত্র ক‌রেই শাওন‌কে ফাঁসা‌নো হ‌য়ে‌ছে। এদি‌কে, শাওন গ্রেফফতার হওয়ায় সাংবা‌দিক মহ‌লে তীব্র ক্ষোভ-অস‌ন্তোষ সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

থানার ভারপ্রাপ্ত ও‌সি (তদন্ত) মিজানুর রহমান এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, মামলার বিষয়ে তদন্ত চলছে। তা‌কে শনিবার দুপুরে আদাল‌তের মাধ‌্যমে সুনামগঞ্জ কারাগারে পাঠা‌নো হ‌য়ে‌ছে।