টঙ্গীতে প্রাইভেটকারে গরু নিয়ে পালানোর সময় ডিভাইডারের সঙ্গে ধাক্কা, মৃত গরুর মাংস বিক্রির অভিযোগে আটক ২

আপডেট: জুলাই ৫, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে সোমবার চারটি গরু চুরি করে প্রাইভেটকারে নিয়ে পালানোর সময় সড়ক দূর্ঘটনায় একটি গরু মারা যায়। পুলিশ দেখে দ্রুত পালাতে গিয়ে সড়ক ডিভাইডারের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা লেগে এ ঘটনা ঘটে। পরে মারা যাওয়া ওই গরুর মাংস বিক্রির অভিযোগে স্থানীয় দু’জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো, গাজীপুর সিটি কপোর্রেশনের টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া এলাকার মৃত আদম আলীর ছেলে দুলাল (৪০) ও একই এলাকার আব্দুল জব্বারের ছেলে আহমেদ উল্লাহ (৪৫)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ জানান, গাজীপুরের কাপাসিয়া এলাকা থেকে সোমবার ভোররাতে চারটি গরু চুরি করে একটি চোরচক্র। পরে গরুগুলো একটি প্রাইভেটকারে উঠিয়ে চোরচক্রের দু’সদস্য ঢাকার দিকে রওনা হয়। পথে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরার বঁাশপট্টি এলাকায় ভোর ৫টার দিকে পৌছলে দায়িত্বরত পুলিশ প্রাইভেটকারটিকে থামানোর জন্য সিগন্যাল দেয়। প্রাইভেটকারের চালক পুলিশের সিগন্যাল অমান্য করে দ্রুত পালানোর চেষ্টা করলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে সড়ক ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারটি দুর্ঘটনাকবলিত হয়। এসময় পুলিশ তাদের ধাওয়া করলে প্রাইভেটকার আরোহী দু’ব্যক্তি চারটি গরু ও কার ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে দূর্ঘটনাকবলিত ওই প্রাইভেটকার থেকে ৩টি জীবিত ও একটি মৃত গরু উদ্ধার করা হয়। এসময় একটি গরু অসুস্থ্য হয়ে পড়লে তাৎক্ষনিক গরুটি জবাই করা হয়। অবশিষ্ট দুটি জীবিত গরু ও প্রাইভেটকারটি জব্দ করে থানায় নেওয়া হয়।

এদিকে জিএমপি টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম বলেন, মারা যাওয়া গরুটি ঘটনাস্থল থেকে স্থানীয় এরশাদ নগর এলাকার ওয়ান ব্যাংকের পেছনে নিয়ে যায় কয়েক ব্যক্তি। সেখানে তারা মৃত গরুটি জবাই করে মাংস বিক্রি করেছিলেন করছিল। এ সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে মারা যাওয়া গরুর মাংস বিক্রির অভিযোগে দু’জনকে আটক করে।

জিএমপি’র সার্জেন্ট কুতুবুল মান্নান জানান, গরুর মালিক কাপাসিয়া উপজেলার ভাওয়াল চঁাদপুর ইউনিয়নের ভাকুছাত গ্রামের ফয়েজ উদ্দিন থানায় এসে গরু চিহ্নিত করে গেছেন। আদালতের মাধ্যমে তাকে গরু বুঝিয়ে দেওয়া হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।