ডিএনসিসি এলাকায় মশা বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ৭টি মামলায় ২ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা

আপডেট: আগস্ট ১৭, ২০২১
0
file photo

ঢাকা: ১৭ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; রোজ- মঙ্গলবার ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ৭টি মামলায় ২ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
আজ ১৭ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- মঙ্গলবার ডিএনসিসির ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ৮ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌফিকুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ১ লক্ষ ৫০ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট যতন মার্মা পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৫০ হাজার টাকা এবং ১০ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শহিদুল ইসলাম পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৭টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লক্ষ ২৮ হাজার টাকা।
এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এবং “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” মানার পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।