তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে পাঁচ শতাধিক মানুষের মৃত্যুতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের গভীর শোক প্রকাশ

আপডেট: ফেব্রুয়ারি ৬, ২০২৩
0

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে পাঁচ শতাধিক মানুষের মৃত্যুতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের গভীর শোক প্রকাশ করেছে।

সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের দক্ষিণ পূর্বাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পে পাঁচ শতাধিক মানুষের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান। আজ এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ আল্লাহ তায়ালার কাছে নিহত ব্যক্তিদের রুহের মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনা করেন।

নেতৃবৃন্দ এই দুর্যোগকালীন মুহূর্তে ধ্বংসস্তুপের নিচে আটকে পড়া মানুষদের উদ্ধারের জন্য তুরস্ক-সিরিয়া সরকারের পাশাপাশি বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, এই ভূমিকম্প শতাব্দীর অন্যতম বড়ো দুর্যোগ। যতদ্রুত সম্ভব দুর্যোগ কবলিত এলাকায় অনুসন্ধান ও উদ্ধারকারী দল পাঠাতে হবে।

নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন, উভয় দেশের সরকার ভূমিকম্পে নিহত ব্যক্তিদের পরিবার-পরিজনকে ও আহত ব্যক্তিদের সুচিকিৎসা এবং স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য আজ স্থানীয় সময় ভোর ৪ টা ১৭ টা মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ৮। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ভূমিকম্পে ১০ হাজার মানুষের মৃত্যুর আশঙ্কা করছে। তখন বেশির ভাগ মানুষ ঘুমন্ত ছিল।