তুরাগ থানা বিএনপির সাধারন সম্পাদককে ডিবি পুলিশে তুলে নেয়ার পর হদিস দিচ্ছে না — রিজভী

আপডেট: অক্টোবর ৮, ২০২৩
0

ঢাকা মহানগর উত্তর-তুরাগ থানাধীন ৫২ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক গত বৃহস্পতিবার তার নিজ কর্মস্থল ইবনে সিনা ডায়াগনষ্টিক সেন্টার হাসপাতালের সামনে থেকে সাদা পোশাকধারি আইন শৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যাওয়ার পর এখনও পর্যন্ত তার কোন হদিস দিচ্ছে না বলে অভিযোগ করেছেন অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। তিনি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, ‘ আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক এই ধরণের ভয়াবহ অমানবিক কর্মকান্ডে গভীর উদ্বেগ প্রকাশ করছি। আওয়ামী লীগ জোর করে রাষ্ট্রক্ষমতায় আসীন হওয়ার পর থেকে রাষ্ট্রীয় ছত্রছায়ায় এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকান্ড পরিচালিত হচ্ছে।’

রিজভী বলেন , ” মিডনাইট নির্বাচনের পরও সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তাই গুম, গ্রেফতার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে।”বিরোধী দলশুন্য না করলে নব্য বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করা যাবে না। সেজন্য বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে। ঢাকা মহানগর উত্তর-তুরাগ থানাধীন ৫২ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক-কে তুলে নিয়ে যাওয়া অশুভ উদ্দেশ্যপ্রণোদিত ও বিপজ্জনক কোন কিছু ঘটারই ইঙ্গিতবাহী। বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুঃশ্চিন্তাগ্রস্ত, জনগণ অশান্তি ও গভীর শংকার মধ্যে দিন যাপন করছে। আবু বক্কর সিদ্দিক নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন।

আমি অবিলম্বে তাকে জনসমক্ষে হাজির করার জন্য আহবান জানাচ্ছি। কারণ তাকে সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে। সুতরাং তাদেরকেই আবু বক্কর সিদ্দিক-কে ফেরত দিতে হবে।”