নারায়ণগঞ্জে হাতপাখার প্রার্থী উপর আ’লীগের হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলনের প্রতিবাদ সমাবেশ

আপডেট: অক্টোবর ৩১, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক মনোনীত কাশিপুর ইউনিয়নে হাতপাখার প্রার্থী মুহাম্মাদ ওমর ফারুকের উপর নৌকা সমর্থিত সন্ত্রাসী বাহিনী কর্তৃক হামলার প্রতিবাদে রবিবার (৩১ অক্টোবর) সকাল ১০ টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনাওে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফতুল্লা থানার সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং সেক্রেটারী আলহাজ্ব আমান উল্লাহ এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলনের জেলার সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন জিহাদী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। নির্বাচনে অংশগ্রহন করা নাগরিকদের একটি মৌলিক অধিকার। কিন্তু আওয়ামী সরকারের অধীনে জনগণের এই অধিকারকে এখন কেড়ে নেয়া হয়েছে। সারা বাংলাদেশ জুড়ে আওয়ামী শাসনের একনায়কতন্ত্র যুগ শুরু হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

তাইতো সারা বাংলাদেশের নির্বাচনগুলোতে আওয়ামী লীগের বিপক্ষ দলগুলিকে হুমকী ধামকী, ভয় ভীতি দেখানো এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। সে ধারাবাহিকতায়, কাশিপুরে হাতপাখার প্রার্থী মুহাম্মাদ ওমর ফারুকের উপর আওয়ামী সন্ত্রাসী বাহিনী কর্তৃক হামলা তারই বহিঃপ্রকাশ। সরকার মহোদয়কে জানিয়ে দিতে চাই, হামলা মামলার ভয় দেখিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশকে কখনোই দমিয়ে রাখা যাবে না। ঘটনার সুষ্ঠু বিচার না হলে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।
বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামী অ্যান্দোলন বাংলাদেশ আদর্শভিত্তিক সুশৃঙ্খল সংগঠন। তবে অন্যায়-অবিচার হলে সর্বাগ্রে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিবাদী ভূমিকা পালন করে। নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে আওয়ামী সরকার জনগণের সমর্থন পুরোপুরি হারিয়েছে। এই ভয়ে নির্বাচনে প্রার্থীর উপর হামলা, হুমকী ও ভয় ভীতি প্রদর্শন তাদের রাজনৈতিক জীবনের অংশ হয়ে গেছে। আমরা আমাদের প্রার্থীর উপর এই হামলার সঠিক বিচার দাবী জানাচ্ছি।

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহাম্মাদ নুর হোসেন, জেলার সহ সভাপতি হাফেজ মুহাম্মাদ আমিনউদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ জাহাঙ্গীর কবির, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান, ইসলামী যুব আন্দোলন জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম। অবশেষে প্রধান অতিথির দোয়া ও মোনাজাত শেষে সমাবেশ সমাপ্তি ঘটে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ৩১-১০-২০২১