ফেনী জেলা জাপার সম্মেলন;সভাপতি হচ্ছেন রাশেদ চৌধুরী, সাধারন সম্পাদক ভিপি জহির

আপডেট: মার্চ ২৮, ২০২২
0

নিজস্ব প্রতিবেদক; প্রায় দশ বছর পর অনুষ্ঠেয় ফেনী জেলা জাতীয় পার্টির সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরইমধ্যে সম্মেলনস্থল কিং অব ফেনী কমিউনিটি সেন্টার ও আশপাশের এলাকা নানা রংয়ের ব্যানার-ফেস্টুনে সাঁজানো হয়েছে। কমিউনিটি সেন্টারের ভেতরে ফুল দিয়ে সাঁজানো হয়েছে মঞ্চ। বর্নিল সাঁজে সাঁজানো হয়েছে সম্মেলনস্থল। প্রায় দেড় হাজার মানুষের আসনের ব্যবস্থা করা হয়েছে। দলের বাইরের আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকদের জন্য রাখা হয়েছে পৃথক আসন। পুরো জেলাজুড়ে পার্টির নেতাকর্মীদের মাঝে সাঁজ সাঁজ রব বিরাজ করছে।

সম্মেলনের প্রস্তুতির সংশোধন-সংযোজন ও ভুলত্রুুটি পর্যালোচনায় পরিদর্শন করে সন্তুষ্টু প্রকাশ করেছেন ফেনী জেলা জাতীয় পার্টির উপদেষ্টা ও দলের প্রেসিডিয়াম সদস্য এবং ফেনী ৩ আসনের এমপি লে.জেনারেল অব.মাসুদ উদ্দিন চৌধুরী। সোমবার সন্ধ্যায় শহরের কোর্টবিল্ডিং এলাকায় অবস্থিত কিং অব ফেনী কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন সহধর্মীনি জেসমিন মাসুদ, জেলা জাপার আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ, যুগ্ম আহবায়ক জহির উদ্দিন জহির ভিপি জহির, কেন্দ্রীয় জাপার সদস্য শাহরিয়ার ইকবাল, কেন্দ্রীয় যুব সংহতির সদস্য জাফর আহমেদ রাজু, সদর উপজেলা জাপার আজিজুল রসুল মিলন, ছাগলনাইয়া পৌর জাপার সভাপতি ডা. সাখাওয়াত হোসেন পাটোয়ারি, জাপা নেতা মানু পাটোয়ারি, ফেনী জেলা জাতীয় যুব সংহতির সভাপতি রেজাউল গনি পলাশ, জেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক মিনহাজ মোর্শেদ ও সদর ছাত্র সমাজের সদস্য সচিব শেখ রায়হান সরনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

দলীয় একটি সূত্র জানায়, নানা রকম দ্বন্দ্ব ও গ্রুপিংকে সামনে রেখে সম্মেলনে অনাকাঙ্খিখত পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। তবে আহবায়ক কমিটির বেশিরভাগ সদস্য আশঙ্কার কথা উড়িয়ে দিয়ে বলেন, যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছেন জেনারেল মাসুদ অনুসারিরা। প্রস্তুত রাখা হয়েছে বিশেষ ফোর্স। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলাবাহিনীর ব্যাপক সংখ্যক সদস্য। পুরো সম্মেলন মনিটরিং করবে স্থানীয় প্রশাসন।

দীর্ঘদিন দলীয় কোনো কর্মকান্ডে অনুপস্থিত অনেকেই এখন হঠাৎ সরব হয়ে উঠেছেন। পদ পদবি পেতে হয়ে উঠেছেন মরিয়া। জেলা জাপার উপদেষ্টার অনুসারিদের কোনঠাসা করতে এরইমধ্যে কেন্দ্র ও স্থানীয় পর্যায় গত কদিন বিভিন্নস্থানে হয়েছে গোপন বৈঠক। সে অনুযায়ী নিজ থেকে ইস্তফা দেয়া জেলা জাপার সাবেক আহবায়ক এমপি নাজমা আক্তার ও সদ্য অব্যাহতি প্রত্যাহারপ্রাপ্ত ইকবাল আলমগীর ব্যানার ফেস্টুনে দখল করে নিয়েছে সম্মেলনস্থল। এসবে উন্ধন দিচ্ছেন যুগ্ম মহাসচিব পর্যায়ের এক কেন্দ্রীয় নেতা। তাকে শক্তি যোগাচ্ছে ঢাকার এক প্রেসিডিয়াম সদস্য। তারা এরইমধ্যে বেশ কয়েকটি প্যানেলের নাম পরামর্শ দিয়ে দলীয় চেয়ারম্যানকে চাপে রাখার চেষ্টা করছেন। তবে ফেনী জেলা জাপার উপদেষ্টা এসবে কোনো ধরনের কর্ণপাত করছেন না। তিনি তার সিদ্ধান্ত অনঢ়। তার ঘনিষ্ট একটি সূত্র জানায়, যে যাই বলুক কেনো, জেনারেল মাসুদ যা বলবেন পার্টির চেয়ারম্যান তাই করবেন। এছাড়া নানা কারণে নাজমা আক্তারের উপর অসুন্তুষ্ট চেয়ারম্যান জিএম কাদের। তাই সভাপতি হিসেবে মোতাহের হোসেন চৌধুরী রাশেদ ও সাধারন সম্পাদক হিসেবে এক সময়কার বিপ্লবী ছাত্র নেতা জহির উদ্দিন মজুমদার ভিপি জহির এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে জেলা জাতীয় যুব সংহতির সভাপতি রেজাউল গনি পলাশের নাম ঘোষণা করা হবে।

প্রধান অতিথি সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানাতে শহরের হেলিপ্যাড ফেনী পাইলট হাইস্কুল মাঠ থেকে নির্ধারিত ভেন্যূ কিং অব ফেনী কমিউনিটি সেন্টার পর্যন্ত নানা রংয়ের ব্যানার-ফেস্টুন এবং রং বেরংয়ের পতাকায় সাঁজানো হয়েছে সড়ক দ্বীপ। হেলিপ্যাড থেকে নেতৃবৃন্দকে বিশাল মোটর শোভাযাত্রায় নিয়ে আসা হবে সম্মেলনস্থলে। দীর্ঘদিন পর হচ্ছে ফেনী জেলা জাতীয় পার্টির সম্মেলন, সে কারণে স্থানীয় নেতৃবৃন্দের মাঝে দেখা গেছে প্রতিদ্বন্দ্বীতা। পদ পদবি পেতে আছে গ্রুপিং-লবিং।

ভেতরে-বাইরে মিলে প্রায় তিন হাজার লোকের সম্ভাব্য সমাগমকে নির্ধারণ করে আয়োজন করা হয়েছে আনুষ্ঠানিক কার্যক্রম। কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনের আগেই শেষ করা হবে জেলা-উপজেলা নেতৃবৃন্দ ও ডেলিগেটদের বক্তব্য। সম্মেলনের সভা মঞ্চে আমন্ত্রিত কেন্দ্রীয় নেতা ছাড়া অার কারো জন্য রাখা হয়নি আসনের ব্যবস্থা। সিনিয়র-জুনিয়র নেতৃবৃন্দের সমন্বয় করা হয়েছে সম্মেলন বাস্তবায়ন উপ কমিটি।

সম্মেলন উৎসবমুখর করতে আগতদের জন্য তৈরি করা হয়েছে রং বেরংয়ের টি শার্ট। নারীদের জন্য করা হয়েছে বিশেষ রংয়ের শাড়ি। এছাড়া সম্মেলনে আগত সবার জন্য মধ্যাহ্নের খাবারের ব্যবস্থা রাখা হয়েছে।

প্রায় দশ বছর পর অনুষ্ঠেয় ফেনী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের জাতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ মেরুকরণের দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্টির সিনিয়র কো চেয়ারম্যান ও সাবেক সফল পররাষ্ট্র, বন ও পরিবেশ এবং পানি সম্পদ মন্ত্রী, সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পার্টির মহাসচিব ও শ্রম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ফেনী জেলা জাতীয় পার্টির উপদেষ্টা, পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ লে.জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। এতে সভাপতিত্ব করবেন ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোতাহের হোসেন চৌধুরী রাশেদ।

এছাড়া সম্মেলনে জাতীয় পার্টির চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া এবং সংরক্ষিত আসনের এমপি ও পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তারসহ কেন্দ্রীয় ও স্থানীয় সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।