মূখ্যমন্ত্রী উদ্ধব ঠাকুরকে চড় মারতে চাওয়া মন্ত্রী গ্রেফতার

আপডেট: আগস্ট ২৫, ২০২১
0

ভারতীয় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারা উচিত⁠—এই মন্তব্য করার জন্য কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানেকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র পুলিশ।

সোমবার বিজেপির এক অনুষ্ঠানে উদ্ধব ঠাকরেকে প্রকাশ্যে চড় মারার কথা বলেন রানে। তিনি বলেন, ‘‌মুখ্যমন্ত্রী স্বাধীনতার বছর জানেন না, ব্যাপারটা লজ্জাজনক। বক্তৃতার সময় তিনি স্বাধীনতার বছরের ব্যাপারে জিজ্ঞেস করতে পিছনে ঝুঁকেছিলেন। আমি সেখানে থাকলে তাকে চড় মারতাম।’‌

বিজেপি নেতা নারায়ণ রানে গত জুলাইয়ে নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় এমএসএমই মন্ত্রী হিসেবে যোগ দেন। গত ২০ বছরে তিনি ভারতের প্রথম কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে গ্রেপ্তার হলেন। তার গ্রেপ্তার নিয়ে নতুন করে ঘি পড়েছে বিজেপি-শিবসেনা দ্বন্বের আগুনে। অথচ একসময় দল দুটো মিত্র ছিল।

নারায়ণ রানে যখন দুপুরের খাবার খাচ্ছিলেন, তখন তাকে গ্রেপ্তার করা হয়। রানের বিরুদ্ধে আগেই এফআইআর দায়ের করা হয়েছিল। আগাম জামিনের জন্য তার আইনজীবী বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু শেষমুহূর্তে জামিন মঞ্জুর হয়নি। রানের আইনজীবী বোম্বে আদালতে গিয়ে জানিয়েছিলেন, পুলিশ তার মক্কেলকে গ্রেফতার করতে আসছে। তারা কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির দরজায় দাঁড়িয়ে রয়েছে। কিন্তু আদালত সে কথায় কান না দিয়ে স্পষ্ট করে জানিয়ে দেন, যথাযথ পদ্ধতি অনুসরণ করেই কাজ করতে হবে।