ভূরুঙ্গামারীতে গ্রামীন ব‍্যাংকের বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্ধোধন

আপডেট: জুন ২০, ২০২৩
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
“গাছ মানুষের পরম বন্ধু” এই প্রতিপাদ‍্যকে ধারন করে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সরকারি বৃক্ষরোপন কর্মসূচির আওতায় গ্রামীন ব‍্যাংকের উদ‍্যোগে বৃক্ষরোপন কর্মসূচি শুরু করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন) সকালে গ্রামীন ব‍্যাংকের কুড়িগ্রাম জোনের আওতায় ভূরুঙ্গামারী উপজেলা এরিয়ার পাইকের ছড়া ইউনিয়নের গ্রামীন ব‍্যাংক শাখা কার্যালয়ে সদস‍্যদের মাঝে বিভিন্ন জাতের বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরনের মধ‍্য দিয়ে এই কর্মসূচির শুভ উদ্ধোধন করা হয়। এই কর্মসূচীর শুভ উদ্ধোধন করেন ভূরুঙ্গামারী এরিয়া ম‍্যানেজার আবু জাফর। এসময় উপস্হিত ছিলেন কুড়িগ্রাম জোনাল অফিসের প্রতিনিধি ও অবলোকন কর্মকর্তা ময়নুল হাসান আকন্দ ও পাইকেরছড়া শাখার ব‍্যাবস্হাপক ফজলুল হক প্রমুখ।

উল্লেখ‍্য মঙ্গলবার উদ্ধোধনী দিনে উপজেলার ৯ টি শাখায় গ্রামীন ব‍্যাংকের সদস‍্যদের মাঝে ৫ টি ও ১০ টি করে প্রায় ৩০ হাজার গাছের চারা বিতরন করা হয়েছে।
এ বিষয়ে গ্রামীন ব‍্যাংকের ভূরুঙ্গামারী এরিয়া ম‍্যানেজার আবু জাফর বলেন সরকারি বৃক্ষ রোপন কর্মসূচির আওতায় গ্রামীন ব‍্যাংকের উদ‍্যোগে চলতি বছরে সারা দেশে ২০ কোটি গাছের চারা রোপন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই কর্মসূচী চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত চলবে।এর অংশ হিসেবে ভূরুঙ্গামারী উপজেলার গ্রামীন ব‍্যাংকের ৯ টি শাখার আওতাধীন এলাকায় ৭ দশমিক ৩৬ লক্ষ বিভিন্ন জাতের গাছের চারা রোপন করার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। পর্যায়ক্রমে গ্রামীন ব‍্যাংকের সদস‍্যদের মাঝে এই চারা গাছ বিতরন করা হবে।
###
২০-০৬-২৩