লক্ষ্মীপুরে নারীকে বিবস্ত্র করে নৃশংসভাবে হত্যার পর তার লাশ চার টুকরার ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ ও শাস্তির দাবী

আপডেট: এপ্রিল ২৬, ২০২৩
0

লক্ষ্মীপুর সড়ক ও জনপদ (সওজ) বিভাগের আবাসিক স্টাফ কোয়ার্টারে নারীকে নৃশংসভাবে বিবস্ত্র করে হত্যার পর তার লাশ চার টুকরা করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি প্রদান করেছেন।

মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারন সম্পাদক মালেকা বানু বিবৃতিতে স্বাক্ষর করেন।

তারা বলেছেন , আজ ২৬ এপ্রিল বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানা যায় যে, লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগ (সওজ) আবাসিক স্টাফ কোয়ার্টারে নারীকে নৃশংসভাবে বিবস্ত্র করে হত্যা ও তার লাশ চার টুকরা করার ঘটনা ঘটেছে। জানা যায়, নিহত নারী লক্ষ্মীপুর সদর উপজেলা কুশাখালী ইউনিয়নের প্রয়াত আবদুল মতিনের স্ত্রী। তার স্বামী আবদুল মতিন মারা যাওয়ার পর থেকে নিহত নারী তার দুই ছেলে শরিফুল ইসলাম বাপ্পী ও ছোট ছেলে সাইফুল ইসলাম রফিকে নিয়ে সড়ক বিভাগের স্টাফ কোয়ার্টারে থাকতেন। গত ২৪ এপ্রিল, ২০২৩ তারিখ তার বড় ছেলে শরিফুল ইসলাম বাপ্পী বাসায় ফিরে তার মাকে বিবস্ত্র অবস্থায় চার টুকরা মরদেহ মাটিতে পড়ে থাকতে দেখতে পায়। পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

বাংলাাদেশ মহিলা পরিষদ নারীকে নৃশংস ও নির্মমভাবে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। নারী ও কন্যা-শিশুদের প্রতি সহিংসতার ঘটনা উদ্বেগজনকভাবে ঘটেই চলেছে। ঘরে-বাইরে তারা নির্যাতনের শিকার হচ্ছে এবং তাদের নিরাপত্তা হুমকির কারণ হয়ে দাড়িয়েছে যা নারী ও কন্যার অগ্রগতির পথে প্রতিবন্ধকতা তৈরি করছে।

বাংলাদেশ মহিলা পরিষদ উপরোল্লেখিত ঘটনায় জড়িতদের শনাক্তকরণপূর্বক দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলকর শাস্তি নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। সেই সাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে সামাজিক আন্দোলন গড়ে তুলার আহবান জানাচ্ছে।